1. admin@coxbazarnews24.com : admin :
  2. kaimulislamsuton@gmail.com : Kaimulislam :
শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পর্যটন স্পট বন্ধ থাকায় পর্যটন ব্যবসায়ীরা বিপাকে। রামুর গর্জনিয়াতে ইয়াবা সম্রাট ” লালুর ” ফিল্ম স্টাইলে চুরি। পরিবেশকর্মী এনামুল কবিরের বিরুদ্ধে অপপ্রচার, বাপা’র নিন্দা প্রকাশ নারিকেল চুরির বিষয় নিয়ে মহেশখালী মাতারবাড়ীর নয়া পাড়ায় দু-পক্ষের মধ্যে ঝগড়া। মাতারবাড়ীতে নৌকা প্রার্থীর ১১ দফা ইশতেহার ঘোষণা, পাল্টে যাচ্ছে ভোটের হিসাব ডিবি পুলিশের হাতে ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক। কক্সবাজারে কিশোর গ্যাং এর তালিকা তৈরী করা হচ্ছে – উইং কমান্ডার আজিম আহমেদ । ওসি প্রদীপকে চট্টগ্রাম থেকে কক্সবাজার কারাগারে স্থানান্তর । কুতুবদিয়াতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চকরিয়াতে উপজেলা সমবায়ের দিন ব্যাপী কর্মশালা সম্পন্ন

ইয়াসের তান্ডব: সাগরে হারাতে চলেছে কুতুবদিয়ার বায়ু বিদ্যুৎ কেন্দ্র

আহম্মেদ কবীর সিকদার (কুতুবদিয়া প্রতিনিধি)
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ মে, ২০২১
  • ৬৫ বার পঠিত

কক্সবাজার জেলার সাগর কন্যা দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় ঘূণিঝড় ইয়াসের কারণে বেড়িবাঁধ ভেঙ্গে বিলীন হাওয়াতে কুতুবদিয়ার একমাত্র পর্যটকদের আর্কষনীয় বায়ু বিদ্যুৎ কেন্দ্র সাগরে হারাতে চলেছে।

বেড়িবাঁধে এক অংশ ভাঙ্গন এবং জিওব্যাগের উপর দিয়ে পানির ঢেউয়ের কারণে একের পর এক ক্ষতিগ্রস্ত হচ্ছে বায়ু বিদ্যুৎ কেন্দ্রের খুটি গুলো । এতে যেকোন সময় বিলীন হতে পারে এই বিদ্যুৎ কেন্দ্রটি।
এই বায়ু বিদ্যুৎ কেন্দ্রে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার পর্যটক আসে এবং কুতুবদিয়ার বাহিরে থেকে ও অনেক পর্যটক এই বায়ু বিদ্যুৎ কেন্দ্রটি দেখতে আসে এই পর্যটক এলাকাকে রক্ষা করতে চাইলে টেকসই বেড়িবাধঁ অবশ্যই প্রয়োজন বলে মনে করেন স্থানীয় সচেতন মহল।

এই বিষয়ে কুতুবদিয়া বায়ু বিদ্যুৎ কেন্দ্রের আবাসিক অফিসার আবুল হাসনাত রায়হান বলেন, অতিরিক্ত জোয়ারের পানিতে বেড়িবাঁধ ভেঙ্গে বিলীন হাওয়াতে সরাসরি জোয়ােরর পানি বিদ্যুৎ কেন্দ্রে চলে আসে এতে খুটির নিচে থেকে বলি সরে যাওয়াতে ১০/১২ টি খুটি মাটিতে পড়ে গেছে। হেড অফিসে জানিয়েছি নির্দেশনা আসলে কাজ শুরু করব।

কুতুবদিয়ায় টেকসই বেড়িবাঁধ দিলে হয়ত কুতুবদিয়া রক্ষা পাবেন বলে মনে করেন স্থানীয়রা। তারা টেকসই বেড়িবাঁধের দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 Coxbazarnews24
কারিগরি সহযোগিতায় :মোস্তাকিম জনি